এ্যাডভোকেট আজিজুর রহমান এর ৩২তম মৃত্যুবার্ষিকী পালিত

নানা আয়োজনের মধ্যে দিয়ে মহান মুক্তিযুদ্ধের অন্যতম শীর্ষ সংগঠক
এ্যাডভোকেট আজিজুর রহমান এর ৩২তম মৃত্যুবার্ষিকী পালিত

মোঃ আসতারুল আলম,
দিনাজপুর জেলা প্রতিনিধি,

সকাল ১০টায় জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণ হতে র‌্যালী সহকারে বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও মুক্তিযোদ্ধা ভাইরা এবং কবি সাহিত্যিকবৃন্দ পুষ্পস্তবক নিয়ে শহরের ঘাসিপাড়াস্থ বটগাছ মোড় সংলগ্ন মরহুমের প্রতিষ্ঠিত প্রতিকৃতির মুড়ালে শ্রদ্ধাঞ্জলি অর্পন করে। র‌্যালী শেষে মুড়াল সংলগ্ন মঞ্চে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মরহুমের সুযোগ্য ও সর্বশেষ সন্তান এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই এমপি।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মরহুম মোঃ আজিজুর রহমান এর পুত্র ও ইনফরমেশন বিওন্ড নিউজ এর জয়েন্ট এডিটর মুজতবা আহমেদ মুরশেদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের নেতৃ নুরছাবা বেগম, আলেয়া বেগম প্রধান শিক্ষক মোঃ আলতাফ হোসেন, মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, কবি ফাতেমা বেগম। সঞ্চালকের দায়িত্ব পালন করেন মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন।

বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম শীর্ষক সংগঠক এ্যাডভোকেট মোঃ আজিজুর রহমান ছিলেন ১৯৯০ সালে নির্বাচিত একজন এমএনএ এবং বৃহত্তর দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি। মহান মুক্তিযুদ্ধের সময় তিনি লেফটেন্যান্ট জেনারেল পদ মর্যাদায় ৬ সেক্টরের অর্ধেক এবং ৭ সেক্টরের সিভিল এ্যাফেয়ার্স এ্যাডভাইজার, লিয়াঁজো অফিসার এবং উক্ত সেক্টর অর্ন্তভুক্ত মুক্তিযোদ্ধাদের রিক্রুটিং কর্মকর্তা ছিলেন।

একই সাথে তিনি পশ্চিমাঞ্চল ‘ক’ জোনের প্রশাসনিক কর্মকর্তাও ছিলেন। মরহুম মোঃ আজিজুর রহমান নিজের সম্পত্তি নষ্ট করে আওয়ামী লীগের দুর্দিনে হাল ধরে ছিলেন। ছাত্রজীবনে শেখ মুজিবর রহমানের একান্ত সহচর ছিলেন। আলোচনা সভা শেষে দোয়া মাহফিল, গাছের চারা বিতরণ, খেলোয়ারদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *