ড.জাহাঙ্গীর আলম রুস্তম-এর জন্মদিন উপলক্ষে কবিতা আবৃত্তির আয়োজন।

ড.জাহাঙ্গীর আলম রুস্তম-এর জন্মদিন উপলক্ষে কবিতা আবৃত্তির আয়োজন।

মোঃ মোমিনুল ইসলাম স্টাফ রিপোর্টার (দিনাজপুর)

৩১ডিসেম্বর২০২৩ রবিবার বিকাল ৪টার সময় অনুষ্ঠিত হয় ।

ড.জাহাঙ্গীর আলম রুস্তম-এর জন্মদিন উপলক্ষে কবিতা আবৃত্তির আয়োজন।
ড.জাহাঙ্গীর আলম রুস্তম-এর জন্মদিন উপলক্ষে কবিতা আবৃত্তির আয়োজন।

বিশ্বসেরা কবি ও পরিবেশবিজ্ঞানী ড. জাহাঙ্গীর আলম রুস্তমের শুভ জন্মদিন উপলক্ষে কবিতা আবৃত্তির আয়োজন করা হয়। তিনি গ্লোরিয়াস লাইব্রেরি ও ওয়ার্ল্ড পিস অব পোয়েটস গ্রুপের উপদেষ্টা।

গ্লোরিয়াস লাইব্রেরির সভাপতি মেহেনাজ পারভীনের সঞ্চালনায়- অনুষ্ঠান শুরু হয়।

প্রধান অতিথি শরিফুল ইসলাম বলেন, কবিতা আবৃত্তির আয়োজন করা খুবই ভালো উদ্যোগ। শিক্ষার্থী ও তরুণদের মাঝে সাংস্কৃতিক কর্মকাণ্ড আরও জোরদার করতে হবে। শিশুরা তোমার সবাই ভালো করেছ তেমারা কিছু না শিখে এসেও ভালো করেছ। গার্ডিয়ানদের কে বলছি শিশুরা যা শিখতে চায় তাই শেখাবেন। প্রতিযোগিতা সময় উপস্থিত ছিলেন,
দিনাজপুর সরকারি কলেজের ইতিহাস বিভাগের অধ্যাপক শরিফুল ইসলাম স্যার, প্রাবন্ধিক কায়সার আলী, ভ্রাম্যমান লাইব্রেরির লাইব্রেরি কর্মকর্তা সুজন শাহীন রানা, প্রভাষক ও কবি পুস্পিতা রায়, গ্লোরিয়াস লাইব্রেরির সম্পাদক আব্দুল্লাহিল সাঈদ উপস্থিত ছিলেন।

চারদিকে উৎসবের আমেজ। কবিতা আবৃত্তিসহ নানা আয়োজন। কেক কেটে কবিতা আবৃত্তির প্রতিযোগিতার উদ্বোধন করেন দিনাজপুর সরকারি করেজের ইতিহাস বিভাগের অধ্যাপক শরিফুল ইসলাম

৫০ জনের অধিক শিশুর অংশগ্রহণে জাঁকজমক পূর্ণ একটি অনুষ্ঠান অনুষ্ঠিত হলো।
অংশগ্রহণকারী বিজয়ীদের দুই গ্রুপে তিন জন করে ছয় জন কে মেডেল ও বই পুরস্কার বিতরণ করা হয় ও সবার জন্য সান্ত্বনা পুরস্কার দেওয়া হয়। শেষে সকলের জন্য চকলেট, কেক ও নাস্তার ব্যবস্থা ছিল।

গ্লোরিয়াস লাইব্রেরির সভাপতি মেহেনাজ পারভীন বলেন -শিশুদের নিয়ে প্রতিবছর আমরা এই আয়োজন করব ইনশাআল্লাহ।

যাকে ঘিরে এ আয়োজন তিনি বিশ্বসেরা কবি কৃষিবিদ ড.জাহাঙ্গীর আলম রুস্তম আয়োজনে: গ্লোয়িয়াস লাইব্রেরি ও ওয়ার্ল্ড পিস অব পোয়েটস গ্রুপ।

স্থান: আনোয়ারা নার্সিং কলেজ
ছোট গুরগোলা, দিনাজপুর সদর, দিনাজপুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *