দিনাজপুরের নৌকার মাঝি হতে চান আ. লীগের ৪৪ নেতা ও কর্মী

দিনাজপুরের নৌকার মাঝি হতে চান আ. লীগের ৪৪ নেতা ও কর্মী

মোঃ আসতারুল আলম
দিনাজপুর সদর উপজেলা প্রতিনিধি,

দিনাজপুরের ছয় আসনে আওয়ামী লীগের ৪৪ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন। এর মধ্যে দিনাজপুর-১ আসনে সাতজন, দিনাজপুর-২ আসনে দুজন, দিনাজপুর-৩ আসনে আটজন, দিনাজপুর-৪ আসনে ১২জন ও দিনাজপুর-৫ আসনে ছয়জন ও দিনাজপুর-৬ আসনে ৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দলীয় সূত্র জানায়, দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসন থেকে বর্তমান সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া জাকা, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আবু হুসাইন বিপু, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা বরদা ভূষণ রায় লিটন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা প্রভাষ চন্দ্র রায় ও কহারোল উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার।

দিনাজপুর-২ (বোচাগঞ্জ-বিরল) আসন থেকে বর্তমান সংসদ সদস্য ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ডা. মানবেন্দ্র রায়।

দিনাজপুর-৩ (সদর) আসন থেকে বর্তমান সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, দিনাজপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ফারুকুজ জামান চৌধুরী মাইকেল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ ও তার স্ত্রী অ্যাডভোকেট তৈয়বা বেগম, জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফরিদুল ইসলাস, মহিলা আওয়ামী লীগের নেতৃ মোমেনা আক্তার লিপি ও আবু হাসনাইন।

দিনাজপুর-৪ (খানসামা-চিরিরবন্দর) আসন থেকে বর্তমান সংসদ সদস্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট হাজী মো. সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক শেখ রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সামসুর রহমান পারভেজ, খানসামা উপজেলার বাংলা ভাষা কলেজের অধ্যক্ষ শাহ মো. আবু হাসান টুটুল, নীলফামারী জেলার সৈয়দপুর সরকারি কলেজের ইংরেজি প্রভাষক মো. কামাল হোসেন, দেলোয়ার হোসেন দুলু, চিরিরবন্দর উপজেলা থেকে সাবেক হুইপ ও কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মিজানুর রহমান মানু, জেলা আওয়ামী লীগের সদস্য ও স্বাধীনতা পদকপ্রাপ্ত যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন, চিরিরবন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য তারিকুল ইসলাম তারিক, জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, চিরিরবন্দর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জ্যোতিষ চন্দ্র রায়।

দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসন থেকে বর্তমান সংসদ সদস্য সাবেক মন্ত্রী অ্যাডভোকেট বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সফেদ আশফাক আকন্দ তুহিন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জাকারিয়া, আওয়ামী লীগ নেতা সৈয়দুল আলম শান্ত, পার্বতীপুর পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি ডা. মো. শাহজাদ হোসেন সাজ্জাদ, ব্রিগেডিয়ার জেনারেল (অব) ডা. মো. মোজাম্মেল হক।

দিনাজপুর-৬ (বিরামপুর-নবাবগঞ্জ-হাকিমপুর-ঘোড়াঘাট) আসন থেকে বর্তমান সংসদ সদস্য শিবলী সাদিক, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, সাবেক সংসদ সদস্য ড. আজিজুল হক চৌধুরী, বিরামপুর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মিজানুর রহমান মণ্ডল, দিনাজপুর জেলা আওয়ামী লীগের পরিবেশ বিষয়ক সম্পাদক আতাউর রহমান,বিরামপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি পারভেজ কবির, ঘোড়াঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান রাফে খন্দকার শাহেনশাহ ও আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির সদস্য প্রদীপ চৌধুরী ও যুবলীগের সাবেক সহ-সম্পাদক সুলতানা বেগম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *