দিনাজপুরে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের উদ্বোধন

দিনাজপুরে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের উদ্বোধন

মোঃ আসতারুল আলম
দিনাজপুর জেলা প্রতিনিধি

১৪ নভেম্বর সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সারাদেশের ন্যায় দিনাজপুর জেলা ও উপজেলা পর্যায় বিভিন্ন অবকাঠামো নির্মাণ ও সম্প্রসারণ প্রকল্পসহ আত্মসামাজিক বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম উদ্বোধন ও ভিত্তি প্রস্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে থেকে ভিডিও কনফারেন্সিং এর সাথে সরাসরি সংযোগ স্থাপন করা হয়।

দিনাজপুরে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের উদ্বোধন
দিনাজপুরে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের উদ্বোধন

এ সময় উপস্থিত ছিলেন- হুইপ ইকবালুর রহিম (এমপি, দিনাজপুর-৩), মনোরঞ্জন শীল গোপাল (এমপি, দিনাজপুর-১), শাকিল আহমেদ (জেলা প্রশাসক, দিনাজপুর), শাহ ইফতেখার আহমেদ (পিপিএম, পুলিশ সুপার, দিনাজপুর), ডা. এ এইচ এম বোরহান- উল- ইসলাম সিদ্দিকী (সিভিল সার্জন, দিনাজপুর), এস এম শাহীনূর ইসলাম (নির্বাহী প্রকৌশলী, শিক্ষা অধিদপ্তর,দিনাজপুর) প্রমুখ।

দিনাজপুর জেলা ও উপজেলা ভিত্তিক উন্নয়নমূলক কার্যক্রমগুলো হলো- বিভিন্ন উপজেলায় প্রাইমারি স্কুল ভবন নির্মাণ- ৩১ টি, কলেজ একাডেমী ভবন নির্মাণ ও সম্প্রসারণ-২ টি, হাই স্কুল এন্ড কলেজ একাডেমি ভবন নির্মাণ-১ টি, উচ্চ বিদ্যালয়ের একাডেমি ভবন নির্মাণ-০৫টি, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রশাসনিক ভবন নির্মাণ-৩টি, দাখিল মাদ্রাসার একাডেমী ভবন নির্মাণ-০২টি, সাব রেজিস্ট্রি অফিস ভবন নির্মাণ-০৪ টি, জেলায় সমাজসেবা কমপ্লেক্স নির্মাণ -০১টি, দিনাজপুর সদরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে-১০ শয‍্যা বিশিষ্ট আইসিইউ নির্মাণ, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রাবাসের ভবন-০২ টি।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে হুইপ ইকবালুর রহিম দিনাজপুরে সংশ্লিষ্ট প্রকল্পের সঙ্গে সম্পৃক্ত সকল কর্মকর্তা/ কর্মচারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। আগামীতে ডিজিটাল বাংলা দেশ হতে স্মার্ট বাংলাদেশে পরিণত হতে পারে সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন। এছাড়া সরকার বিরোধী সংগঠনের সমালোচনা করে বলেন, তারা দেশের উন্নয়ন চায় না, হরতাল -অবরোধ দিয়ে আগুন সন্ত্রাস করে দেশের উন্নয়ন যাত্রা কে পিছিয়ে দিতে চায়। আগামীতে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।, কেউ নির্বাচনকে বানচাল করার জন্য নৈরাজ্য সৃষ্টি করলে সরকার কঠোর হস্তে দমন করবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় নির্বাচিত করে পঞ্চম বারের মত প্রধানমন্ত্রী করে উন্নয়নের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *