দিনাজপুরে ৪ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

দিনাজপুরে ৪ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
============================
দিনাজপুর জেলার ছয়টি আসনে সব সব দলীয় প্রার্থী সহ মোট ৩০ জনের মনোনয়ন পত্র বৈধ
=============================

মোঃ আসতারুল আলম,
দিনাজপুর জেলা প্রতিনিধি,

দিনাজপুরে ৬ সংসদীয় আসনে ৪ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রোববার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে যাচাই–বাছাই শেষে এ কথা জানান জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শাকিল আহমেদ। তবে আগামী ৫ থেকে ৯ ডিসেম্বর ওই প্রার্থীরা আপিলের সুযোগ পাবেন।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাকিল আহমেদ বলেন, ‘মনোনয়নপত্রের সঙ্গে মোট ভোটারের এক শতাংশের এনআইডি কার্ডের দাখিল করা তথ্য সঠিক না থাকায় ওই চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী (প্রার্থীর পক্ষে সমর্থন যাচাই) বিধিমালা ২০১১ এর বিধি ৫ অনুযায়ী এই কার্যক্রম করা হয়েছে।’

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন, দিনাজপুর-১ (কাহারোল-বীরগঞ্জ) আসনে জেলা আওয়ামী লীগ নেতা আবু হুসাইন ওরফে বিপু, দিনাজপুর-৩ (সদর) আসনে জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ, দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) আসনে আওয়ামী লীগের নেতা তোজাম্মেল হক এবং দিনাজপুর-৬ (বিরামপুর-নবাবগঞ্জ-হাকিমপুর-ঘোড়াঘাট) আসনে স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ ফিরোজ শুভ শাহ।

এ বিষয়ে দিনাজপুর-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী মোজাম্মেল হক বলেন, ‘আমি সেখানে উপস্থিত ছিলাম না। প্রতিনিধির কাছে শুনেছি। তবে যেহেতু আপিল করার সুযোগ আছে, সে ক্ষেত্রে দলীয় নেতা কর্মীদের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করব।’

এর আগে ৩০ নভেম্বর পর্যন্ত দিনাজপুরের ছয় আসনে মোট ৩৪ জন মনোনয়নপত্র জমা দেন। সেখানে ছয় আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিপক্ষে একই দলের স্বতন্ত্র প্রার্থী ছিলেন সাতজন। এ ছাড়া জাতীয় পার্টির ছয়জন ও অন্যান্য ১৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

দিনাজপুর ১ (বীরগঞ্জ – কাহারোল) আসনে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে, তারা হচ্ছেন – আওয়ামী লীগ মনোনীত মনোরঞ্জন শীল গোপাল, জাতীয় পার্টির মোঃ শাহিনুর ইসলাম, জাকের পার্টির বিভূতিভূষণ রায়, ন্যাশনাল পিপলস পার্টির মোঃ জহুরুল ইসলাম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির আব্দুল হক এবং স্বতন্ত্র প্রার্থী বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জাকারিয়া।

দিনাজপুর ২ (বিরল – বোচাগঞ্জ) আসনে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে, তারা হলেন আওয়ামী লীগ মনোনীত খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টির মোঃ মাহবুব আলম, জাকের পার্টির মোহাম্মদ মতিউর রহমান ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় পার্টির নেতা আনোয়ার চৌধুরী জীবন।

দিনাজপুর ৩ (সদর) আসনে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে, তারা হচ্ছেন – আওয়ামী লীগ মনোনীত ইকবালুর রহিম, জাতীয় পার্টির আহমেদ শফি রুবেল, এনপিপি’র পারুল সরকার লীনা, জাকের পার্টির শিউলী খাতুন, ইসলামী ঐক্য জোটের মোঃ ফরহাদ আলম, মুসলিম লীগের আব্দুস সালাম এবং স্বতন্ত্র প্রার্থী দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন।

দিনাজপুর ৪ (চিরিরবন্দর – খানসামা) আসনে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে, তারা হলেন – আওয়ামী লীগ মনোনীত আবুল হাসান মোহাম্মদ আলী, জাতীয় পার্টির মোঃ মোনাজাত চৌধুরী, এনপিপি’র মোছাঃ আজিজা সুলতানা এবং স্বতন্ত্র প্রার্থী দিনাজপুর জেলা আওয়ামী লীগের সদস্য তারিকুল ইসলাম তারিক।

দিনাজপুর ৫ (ফুলবাড়ী – পার্বতীপুর) আসনে যাদের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে, তারা হচ্ছেন – আওয়ামী লীগ মনোনীত মোস্তাফিজুর রহমান, জাতীয় পার্টির মোহাম্মদ নুরুল ইসলাম, জাকের পার্টির মোঃ হারুন অর রশিদ সরকার, এনপিপি’র মোঃ শওকত আলী এবং স্বতন্ত্র প্রার্থী মোঃ হযরত আলী বেলাল।

দিনাজপুর ৬ (বিরামপুর-হাকিমপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট) আসনে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে,তারা হচ্ছেন – আওয়ামী লীগ মনোনীত মোঃ শিবলী সাদিক, জাতীয় পার্টির মোঃ ফিরোজ সুলতান আলম, জাসদ ইনু’র মোঃ শাহ আলম বিশ্বাস এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের সাবেক সাংসদ আজিজুল হক চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *