দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের ত্রৈমাসিকসভা অনুষ্ঠিত

দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের ত্রৈমাসিকসভা অনুষ্ঠিত

মোঃ আসতারুল আলম
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের ত্রৈমাসিকসভা অনুষ্ঠিত

মঙ্গলবার (২১ মে)২০২৪ বিকাল ৪ ঘটিকায় দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের আয়োজনে এবং কমিউনিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশন (সিডিএ)’র সহযোগিতায় দিনাজপুর প্রেসক্লাব সম্মেলন কক্ষে দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়।

দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের সভা প্রধান বাদল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মোর্শেদ আলী খান বিশেষ অতিথি হেসেবে বক্তব্য রাখেন দিনাজপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল শাহনেওয়াজ, সম্প্রীতি প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সম্পাদক হালিমা খাতুন, ব্রেইন ফাউন্ডেশন এবং বাংলাদেশ ক্যান্সার রিসার্চ সেন্টার (বিসিআরসি) দিনাজপুরের কো-অর্ডিনেটর জামিনুল ইসলাম জুয়েল,এবং নির্বাহী পরিষদের সদস্য অনুপমা পান্ডে।

দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের পক্ষ থেকে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মোর্শেদ আলী খানকে ফুলের শুভেচ্ছা এবং গিফট প্রদান করা হয়।

শুভেচ্ছা বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের উপদেষ্টা মাধুরী কুন্ডু ।
প্রধান অতিথির বক্তব্যে মোঃ মোরশেদ আলী খান বলেন, প্রতিবন্ধী ফাউন্ডেশন এবং প্রতিবন্ধী ফেডারেশন সমন্বয় ভাবে কাজ করলে প্রতিবন্ধীদের সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব।

প্রতিবন্ধীদের সমাজে বোঝা মনে না করে তাদের সহযোগিতা আমাদের এগিয়ে আসতে হবে। প্রতিবন্ধীরা বিশ্বজয় করতে পারে যদি তারা সুযোগ পায়। আসুন আমরা সবাই মিলে তাদের সুযোগ করে দেই। সেইসাথে প্রতিবন্ধী ব্যক্তিদের যোগ্যতা তৈরী করতে হবে।আমার অফিসে প্রতিবন্ধীদের প্রবেশ নিশ্চিতে র‌্যাম্ব নির্মাণ করা হয়েছে। যাতে প্রতিবন্ধীরা আমার দপ্তর থেকে সকল প্রকার সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারে।

দিনাজপুর সেন্ট ফ্রান্সিস জেভিয়ার স্কুলের দীপ কুমার সাহা (শারীরিক প্রতিবন্ধী) এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পাওয়ায় তাকে দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের পক্ষ থেকে ফুলের তোরা ও গিফট দেওয়া হয়।
সভাটি সঞ্চালনা করেন দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের সম্পাদক অনামিকা পান্ডে।

ছেলেকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করা বাবা নামের মানুষটির আকুতি!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *