দিনাজপুর ট্রেন যাত্রীদের জন্য স্টেশনে অনু –পাঠাগারের উদ্বোধন

দিনাজপুর ট্রেন যাত্রীদের জন্য স্টেশনে অনু –পাঠাগারের উদ্বোধন

মোঃমোমিনুল ইসলাম স্টাফ রিপোর্টার (দিনাজপুর)

দিনাজপুর স্টেশনে ট্রেনের অপেক্ষায় বসে থাকা যাত্রীদের জন্য বইয়ের লাইব্রেরী উদ্ধোধন করা হয়ে।
বৃহস্পতিবার ৩০ নভেম্বর ২০২৩বিকাল ৫ দিকে উদ্বোধন করলেন পাঠাগার ব্যবস্থাপনা সম্পাদক মেহেনাজ পারভীনে। ট্রেনের অপেক্ষায় বসে থাকা যাত্রীদের সময়টুকু বইয়ের সাথে কাটুক। পৃথিবী বইয়ের হোক।

দিনাজপুর ট্রেন যাত্রীদের জন্য স্টেশনে অনু –পাঠাগারের উদ্বোধন
দিনাজপুর ট্রেন যাত্রীদের জন্য স্টেশনে অনু –পাঠাগারের উদ্বোধন

এ,কে,এম আব্দুস সালাম তুহিন বলেন প্রযুক্তির ব্যাপকতায় বই পড়ার মতো একটি সুন্দর অভ্যাস ধীরে ধীরে কমে যাচ্ছে। তাই মানুষকে বইপড়ায় উদ্বুদ্ধ করতে আমাদের এই প্রয়াস। স্টেশনে পাঠাগারের এর মাধ্যমে আমরা চেষ্টা করছি স্টেশনে অপেক্ষারত যাত্রীদের মূল্যবান সময়কে গঠনমূলক কিছুতে কাজে লাগাতে। অপেক্ষা করার সময়টুকুতে যেন তারা বই পড়ার মাধ্যমে জ্ঞান চর্চা করতে ও একটি ভালো সময় কাটাতে পারেন। মকিদ হায়দার শিপন বলেন এটি খুবই প্রশংসনীয় উদ্যোগ।

ট্রেনের জন্য বিভিন্ন সময় স্টেশনে অপেক্ষা করতে হয়। তখন মোবাইলে সময় অপচয় করি। অপেক্ষার এ সময়টুকু এখন আমরা বই পড়ে আনন্দের মধ্যে কাটাতে পারবো, খুবই ভালো লাগছে। এ.বি.এম. জিয়াউর রহমান বলেন যাতায়াতের পথে ট্রেনের জন্য স্টেশনে অনেক সময় অপেক্ষা করতে হয়। এ সময় যাত্রীরা গল্পগুজব করে অলস সময় পার করে দেন। স্টেশনে বই পড়ার সুযোগ থাকলে যাত্রীরা বই পড়ে আনন্দে সময় কাটানোর মধ্য দিয়ে মনোজগতকে পরিশুদ্ধ করতে পারবেন।

দিনাজপুর রেল স্টেশনে- স্টেশন অণু-পাঠাগার পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইতিহাস সম্মিলনীর সহ সভাপতি- এ,কে,এম আব্দুস সালাম তুহিন, স্টেশন সুপারিনটেনডেন্ট এ.বি.এম. জিয়াউর রহমান, প্রাবন্ধিক কায়ছার আলী, স্টেশন মাস্টার নার্গিস পারভীন,ভ্রাম্যমান লাইব্রেরির লাইব্রেরি কর্মকর্তা সুজন শাহীন রানা, সমাজকর্মী মকিদ হায়দার শিপন, কবি আব্দুর রাজ্জাক, মুক্তচিন্তা পাঠাগারের সভাপতি সুমন চন্দ্র রায়, সমাজকর্মী আব্দুল কাদের প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *