দিনাজপুর শিশু একাডেমীর উদ্যোগে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী(সা:)পালিত

দিনাজপুর শিশু একাডেমীর উদ্যোগে:

পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা:) ২০২৩ উদযাপন উপলক্ষ্যে দিনাজপুর জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমী দিনাজপুর জেলা শাখার উদ্যোগে শিশুদের রচনা, হামদ্/না’ত প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) শিশু একাডেমী মিলনায়তনে দিনাজপুর জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমী দিনাজপুর জেলা শাখার উদ্যোগে পুরস্কার বিতরণ, দোয়া মাহফিল ও আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহাগ চন্দ্র সাহা বলেন, মানবাধিকার প্রতিষ্ঠা ও মানবতার সুন্দরতম আদর্শ প্রতিষ্ঠায় মহানবী (সা:) দৃষ্টান্ত স্থাপন করে গেছেন।

বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা:) অবিস্মরণীয় ক্ষমা, উদারতা, মহানুভবতা, বিনয়-বিনম্রতা, সত্যনিষ্ঠা, বিশ্বস্ততা দিয়েই সকল মানব জাতির আস্থাভাজন হয়েছিলেন। মহানবীর আদর্শ থেকে শুধু মুসলমান নয়, সকল ধর্মের মানুষরই শিক্ষা গ্রহণ করা উচিত।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিশু একাডেমী দিনাজপুর জেলা শাখার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. আকতরুজ্জামান।

ডাটা এন্টি অপারেটর মো. জিন্নাত আলী মুরাদ-এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম, জেলা নজরুল পরিষদের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন রয়েল, সংগীত প্রশিক্ষক সুজন কুমার দে প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রতিযোগিতার বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। এরপর দোয়া মাহফিল পরিচালনা করেন নিউটাউন মাদ্রাসার শিক্ষক মুফতি মোহাম্মদ বেলাল হোসেন।

মো:মোমিনুল ইসলাম
স্টাফ রিপোর্টার (দিনাজপুর)

https://sunrise71.com/2023/09/28/%e0%a6%a6%e0%a6%bf%e0%a6%a8%e0%a6%be%e0%a6%9c%e0%a6%aa%e0%a7%81%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%b0-%e0%a6%88%e0%a6%a6%e0%a7%87-%e0%a6%ae%e0%a6%bf%e0%a6%b2/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *