ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে দিনাজপুরে বিক্ষো়ভ মিছিল

ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে দিনাজপুরে বিক্ষো়ভ মিছিল অনুষ্ঠিত

মোঃমোমিনুল ইসলাম স্টাফ রিাপোর্টার (দিনাজপুর)

ফিলিস্তিনে অবৈধ ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে দিনাজপুরে বিক্ষো়ভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এছাড়া ওলামা-মাশায়েখের ব্যানারে অপর একটি মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর-২০২৩) বাদ জুমা ইসলামী আন্দোলন বাংলাদেশ দিনাজপুর জেলা শাখার আয়োজনে বিক্ষো়ভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে দিনাজপুরে বিক্ষো়ভ মিছিল
ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে দিনাজপুরে বিক্ষো়ভ মিছিল

শুক্রবার বাদ জুমা শহরের বিভিন্ন মসজিদ ও মাদরাসা থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ দিনাজপুর জেলা শাখার নেতাকর্মী ও ধর্মপ্রাণ মুসল্লিরা দিনাজপুর ইনস্টিটিউট মাঠে এসে জড়ো হয়।

বেলা আড়াইটায় ইনস্টিটিউট মাঠ থেকে ইসলামী আন্দোলনের বাংলাদেশ নেতাকর্মী ও ধর্মপ্রাণ মুসল্লিদের এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ দিনাজপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা সোহরাব হোসাইন, সাধারণ সম্পাদক মুফতি মুহাম্মাদ খাইরুজ্জামান প্রমূখ।

বক্তারা অবিলম্বে ফিলিস্তিনে ইসরাইলী গণহত্যা আগ্রাসন বন্ধের জন্য জাতিসংঘসহ বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানান।

বিক্ষোভ মিছিল সমাবেশে ইসলামী আন্দোলের জেরা শাখার সহ-সভাপতি আশরাফুল আলম, যুমগ্ম সম্পাদক মোঃ ফারুক হোসেন, ইসলামী যুব আন্দোলনে সভাপতি আলম হেসেন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজুল হক, ইসলামী ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক ফারহান আলীসহ ইসলামী আন্দোলন জেলা শাখার বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে দিনাজপুর ওলামা-মাশায়েখের ব্যানারে জেল রােডস্থ দিনাজপুর কেন্দ্রীয জামে মসজিদ থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে লিলির মোড়, বাহাদুর বাজার হয়ে স্টেশন রোডস্থ আহলে হাদিস জামে মসজিদের সামনে গিয়ে শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা অবিলম্বে ফিলিস্তিনের মুসলমানদের উপর গণহত্যা বন্ধের আহ্বান জানান।

দিনাজপুরে পূজার কেনাকাটা করে বাড়ি ফেরা হলোনা খালা-ভাগনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *