এ্যাডভোকেট আজিজুল ইসলাম জুগলু-এর স্মরণ সভা ও দোয়া মাহ্ফিল

মরহুম এ্যাডভোকেট আজিজুল ইসলাম জুগলু-এর স্মরণ সভা ও দোয়া মাহ্ফিল-২০২৩

মোঃমোমিনুল ইসলাম
স্টাফ রিপোর্টার (দিনাজপুর )

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, রাজনীতি ও আইন পেশায় নিবেদিত প্রাণ ছিলেন আজিজুল ইসলাম জুগলু। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় শোষনমুক্ত সমাজ প্রতিষ্ঠায় সাহসী ও নির্ভিক যোদ্ধা হিসেবে কাজ করে গেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিক্ষিত কর্মী ছিলেন জননেতা আজিজুল ইসলাম জুগলু। তিনি একজন সফল সংগঠক হিসেবে দিনাজপুরের বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের দায়িত্ব পালন করেছেন।

মরহুম এ্যাডভোকেট আজিজুল ইসলাম জুগলু-এর স্মরণ সভা ও দোয়া মাহ্ফিল-২০২৩
মরহুম এ্যাডভোকেট আজিজুল ইসলাম জুগলু-এর স্মরণ সভা ও দোয়া মাহ্ফিল-২০২৩

রাজনীতির পাশাপাশি আইন পেশার একজন অনুকরণীয় ব্যক্তিত্ব হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন আজিজুল ইসলাম জুগলু। তিনি বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস আমাদের নতুন প্রজন্মকে জানাতে হবে।

৯ অক্টোবর সোমবার রাতে দিনাজপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সদস্য, দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও এম আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষনা কেন্দ্রের সভাপতি মরহুম এ্যাডভোকেট আজিজুল ইসলাম জুগলু’র স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষনা কেন্দ্রের কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সফিকুল হক ছুটু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি দিনাজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য এ্যাড. মো. আব্দুর লতিফ, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য সুলতানা বুলবুল, হাবিপ্রবির সাবেক ভিসি অধ্যাপক মো. রুহুল আমিন, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মো. তহিদুল হক সরকার। স্বাগত বক্তব্য রাখেন এম আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষনা কেন্দ্রের সাধারন সম্পাদক চিত্ত ঘোষ।


এছাড়াও আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি একরামুল আমীন, সাবেক জিপি এ্যাড. ওয়াহেদ নবেল, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিস্ট, ওয়ার্কাস পার্টি জেলার সাধারন সম্পাদক হবিবর রহমান, জেলা জাসদের সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দীন বাচ্চু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনাম উল্লাহ জ্যামি, আজিজুল ইসলাম জুগলুর ২য় পুত্র আয়কর আইনজীবী মো. মুলতাসির আজিজ প্রমুখ। এছাড়া বক্তব্য রাখেন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী, আইনজীবী নেতৃবৃন্দ। স্মরণ সভায় সঞ্চালনে ছিলেন মাসুদ রানা।

মরহুম এ্যাডভোকেট আজিজুল ইসলাম জুগলু’র স্মরণ সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন সর্ববৃহৎ ঈদের জামাতের ইমাম মাওলানা শামসুল হক কাশেমী। প্রিন্ট এবং ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বিন্দু উপস্থিত ছিলেন।

মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বিএনপি-আওয়ামী লীগের বৈঠক আজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *