মেসি আগের চেয়ে অনেক বেশি শান্ত আর সুখে আছেন

মেসি আগের চেয়ে আরও শান্ত

লিওনেল মেসি:

Lionel Andrés Messi Cuccitini
Lionel Andrés Messi Cuccitini
Born: June 24, 1987 (age 36 years), Rosario, Argentina
Current teams: Inter Miami CF (#10 / Forward), Argentina national football team (#10 / Forward)
Dates joined: July 15, 2023 (Inter Miami CF), MORE
Salary: 54 million USD (2023)
Spouse: Antonela Roccuzzo (m. 2017)
Height: 1.7 m
Full name: Lionel Andrés Messi Cuccitini

লিওনেল মেসি হলেন একজন মহান ফুটবলার এবং সমৃদ্ধির প্রতি অত্যধিক সাফল্য অর্জন করে এসেছেন। এরপরেও তার জীবনের অনেক পাশাপাশি চ্যালেঞ্জ ও দাক্ষিণা থাকতে হয়েছে, তার ক্যারিয়ারে একাধিক পর্যাপ্ত সময় স্পেনের বার্সেলোনা স্কুয়াডে কাজ করেছেন, যেটা সমৃদ্ধির সাথে সম্পর্কিত ছিল।

মেসি প্রথমে প্রধান স্পেনিশ ফুটবল ক্লাব বার্সেলোনা এর যৌথ যাত্রা শুরু করেন, এবং সেখানে প্রায় 21 বছর কাজ করেন, এবং সেই সময়ে ক্লাবটি একাধিক ট্রফি জিতেন। তার এই সময়টি একটি ক্যারিয়ার নির্মাণ করে ফেলেন, যা অত্যন্ত দায়িত্বশীল ছিল এবং সমৃদ্ধি ও জীবনের সবচেয়ে জনপ্রিয় ফুটবলার হিসেবে তাকে পরিচিত করে দিয়েছিল।

এরপরে, মেসি প্রস্তুত সময়ে ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেঙ্গারমেন্টোয়ে চলে যান এবং সেখানে একটি সুপারস্টার হিসেবে এবারও উজ্জ্বল প্রদর্শন করতে চলেছেন। সেখানেও তার সুখের জীবন স্তর অনেক বেশি উচ্চ হয়ে উঠেছে, কারণ সে ব্যাক্তিগত এবং পেশাদার দুটি দিকেই সফল।

তবে, সুখের ব্যক্তিগত অবস্থা সবসময় সম্পূর্ণ নয় এবং কোনও সুখ অথবা শান্তির স্তর কাউকে সাধারণভাবে স্থিত থাকতে দেয় না। মেসি এই প্রস্তাবনার অবাক উল্লেখ হলেও, এই ধরণের সুখ ও শান্তি অসম্পূর্ণ সময়েও সম্ভব। একজন প্রোফেশনাল ফুটবলার হিসেবে, মেসি ব্যাপারে অনেক জটিল প্রস্তাবনা ও দায়িত্ব নিয়ে থাকেন, এবং তার জীবনের বিভিন্ন দিকের চ্যালেঞ্জ সম্মুখীন হতে পারে।

মেসি আগের চেয়ে অনেক বেশি শান্ত আর সুখে আছেন

লিওনেল মেসিকে ভালোভাবেই জানেন জেরার্দো মার্তিনো। এর আগে আর্জেন্টিনা ও বার্সেলোনা দলে মেসির কোচ ছিলেন তিনি। যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামিতে আবার জুটি বেঁধেছেন দুজন।
মেসিকে আগের আর এখনকার দেখা থেকে একটা জিনিস মনে হচ্ছে মার্তিনোর। আগের চেয়ে অনেক বেশি শান্ত আর সুখে আছেন আর্জেন্টাইন তারকা।
আর তা যে পিএসজির ‘অশান্ত’ সময় কাটিয়ে নিজের একটি পছন্দের জায়গায় যাওয়ার জন্য, মার্তিনো বোঝাতে চেয়েছেন সেটাই।
লিগস কাপের সেমিফাইনালে বাংলাদেশ সময় আগামীকাল ভোরে ফিলাডেলফিয়ার মুখোমুখি হবে ইন্টার মায়ামি। এই ম্যাচের আগে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন দলটির কোচ মার্তিনো।
সেখানেই তিনি মেসিকে নিয়ে কথা বলেছেন, ‘আপনারা এটা মাঠেই দেখতে পাচ্ছেন। আমার এটা বলার দরকার নেই। সে আগের চেয়ে আরও অনেক শান্ত, আরও অনেক সুখী। সুখে থাকার একটা ব্যাপার হচ্ছে, সে কোথায় আছে।
মেসি আগের চেয়ে আরও শান্ত
মেসি আগের চেয়ে আরও শান্ত

২০২১ সালের আগপর্যন্ত পেশাদার ক্যারিয়ারে মেসি শুধু বার্সেলোনার হয়েই খেলেছেন। করোনাকালীন সময়ে অর্থসংকটে পড়া মেসিকে ধরে রাখতে পারেনি স্পেনের ক্লাবটি।

মুক্ত খেলোয়াড় হিসেবে ২০২১ সালে তিনি নাম লেখান পিএসজিতে। এরপর সেখান থেকেই আর্জেন্টিনার হয়ে জেতেন বিশ্বকাপ। এরপর আর পিএসজিতে থাকেননি। আবার মুক্ত খেলোয়াড় হিসেবে এ বছর নাম লেখান এমএলএসের ক্লাব ইন্টার মায়ামিতে।

ইন্টার মায়ামিতে নাম লেখানোর পর দলটির হয়ে ৫ ম্যাচ খেলেছেন মেসি এবং গোল করেছেন ৮টি।

https://sunrise71.com/2023/08/29/%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%9f%e0%a6%a8-%e0%a6%8f%e0%a6%b6%e0%a6%bf%e0%a6%af%e0%a6%bc%e0%a6%be-%e0%a6%95%e0%a6%be%e0%a6%aa%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a5%e0%a6%ae-%e0%a6%ae/

 

One comment

  1. Pingback: বিকাশে চাকরির সুযোগ - সানরাইজ৭১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *