লিটন এশিয়া কাপের প্রথম ম্যাচে খেলতে পারবেন কি?

জ্বরে আক্রান্ত লিটন দাস বাংলাদেশ দলের সঙ্গে শ্রীলঙ্কায় যেতে পারেননি। সুস্থ হলে আজ তাঁর শ্রীলঙ্কার বিমান ধরার কথা ছিল। তবে তীব্রতা না বাড়লেও এখনো জ্বর থেকে পুরোপুরি সেরে ওঠেননি জাতীয় দলের এই ব্যাটসম্যান।

এর ফলে আজও তিনি শ্রীলঙ্কায় যেতে পারেননি। বিসিবি সূত্রে জানা গেছে, পুরোপুরি সুস্থ হলে তবেই লিটন শ্রীলঙ্কায় যাবেন। তবে আপাতত তাঁর বিকল্প হিসেবে কাউকে পাঠানোর চিন্তা করছে না বিসিবি।

৩০ আগস্ট বুধবার শুরু হবে ওয়ানডে সংস্করণের এবারের এশিয়া কাপ।

বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৩১ আগস্ট, শ্রীলঙ্কার বিপক্ষে। লিটন যদি আগামীকালও শ্রীলঙ্কায় যান, তাহলে এক দিনের ব্যবধানেই মাঠে নামা কঠিন হবে।

বিসিবির একটি সূত্র আজ সানরাইজ৭১ কে বলেছে, ‘লিটনের প্রথম ম্যাচ খেলার সম্ভাবনা কম। সে যদি কাল যায়, তাহলে থাকে এক দিন। এ অবস্থায় তো খেলা কঠিন।’

এশিয়া কাপের গ্রুপ পর্বে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ আগামী ৩ সেপ্টেম্বর। পাকিস্তানের লাহোরে সেই ম্যাচের প্রতিপক্ষ আফগানিস্তান। লিটনকে সে ম্যাচে পাওয়ার ব্যাপারে আশাবাদী বিসিবি।

ওদিকে আজ দলের সঙ্গে যোগ দিতে দেশ ছেড়েছেন প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া পেসার তানজিম হাসান।

ভিসা–জটিলতার কারণে তিনি দলের সঙ্গে গতকাল শ্রীলঙ্কায় যেতে পারেননি। আজ দুপুর ১২টায় ছিল তাঁর ফ্লাইট।

যাঁর চোটে তানজিমের সুযোগ পাওয়া, সেই ইবাদত হোসেন আজ ভোরে লন্ডনের বিমান ধরেছেন। ইবাদতের সফরসঙ্গী হয়েছেন বিসিবির পুনর্বাসন বিভাগের প্রধান কিয়েরন থমস।
সেখানে আগামী ৩০ আগস্ট ইবাদত একজন হাঁটুবিশেষজ্ঞকে দেখাবেন।

আপনি চাইলে সানরাইজ৭১-এ নিয়মিত তথ্য পাঠাতে পারেন। আপনার নামেই তথ্য প্রকাশ করা হবে। সর্বোপরি, সময় ও তথ্যের সাথে নিজেকে আপডেট রাখতে সানরাইজ৭১ এর সাথেই থাকুন, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *