৫০০ পদে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে নিয়োগ

৫০০ পদে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে ৫০০টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসার পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ব্যাটালিয়ন আনসার হিসেবে শুধু পুরুষ প্রার্থীদের কাছ থেকে আবেদন চাওয়া হয়েছে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। এরপর প্রাথমিক বাছাইয়ের জন্য নির্ধারিত তারিখ ও স্থানে উপস্থিত থাকতে হবে।

আবেদনের যোগ্যতা
আবেদনের জন্য প্রার্থীকে কমপক্ষে এসএসসি বা সমমান পাস হতে হবে। ২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর বয়স ১৮ থেকে ২২ বছরের মধ্যে থাকতে হবে।

শারীরিক যোগ্যতার ক্ষেত্রে উচ্চতা সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে সর্বনিম্ন ৫ ফুট ৬ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।

সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৯ দশমিক ৮৯৫ কেজি, বুকের মাপ ৩২-৩৪ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৭ দশমিক ১৭৩ কেজি, বুকের মাপ ৩০-৩২ ইঞ্চি। সব প্রার্থীর দৃষ্টিশক্তি লাগবে ৬/৬।

তবে কোনো দুরারোগ্য ব্যাধি থাকলে প্রার্থীকে প্রাথমিক বাছাইয়ে নির্বাচন করা হবে না। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। অধিক উচ্চতা, তালিকাভুক্ত আনসার-ভিডিপি সদস্য ও ক্রীড়া ক্ষেত্রে অসামান্য কৃতিত্বের অধিকারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

 

৫০০ পদে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি – ৩০/০৯

 Deadline: 30 Sep 2023

 

Apply:  https://recruitment.bdansarerp.gov.bd/

আবেদন শুরুঃ ১৬ সেপ্টেম্বর ২০২৩

প্রার্থী বাছাই

নির্বাচনের ক্ষেত্রে প্রার্থীদের পর্যায়ক্রমে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা, লিখিত পরীক্ষা এবং চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা গ্রহণ করা হবে। পরবর্তী সময়ে পুলিশ ভিআর-সম্পন্ন হওয়ার পর সঠিক তদন্ত প্রতিবেদনপ্রাপ্তি সাপেক্ষে নিয়োগপত্র দেওয়া হবে।

 

প্রয়োজনীয় কাগজপত্র

যাচাই-বাছাইয়ে অংশগ্রহণের জন্য প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার মূল/সাময়িক সনদের সত্যায়িত ফটোকপি, ৬ (ছয়) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবি, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভা চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, অভিভাবক কর্তৃক স্বাক্ষরিত সম্মতিসূচক সনদ, যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভা চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রতি স্বাক্ষরিত,

প্রার্থী অবিবাহিত মর্মে ইউনিয়ন পরিষদ বা পৌরসভার চেয়ারম্যান বা সিটি করপোরেশনের ক্ষেত্রে ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ এবং প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য কলম ও পেনসিল সঙ্গে আনতে হবে।

৫০০ পদে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি
৫০০ পদে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি

https://sunrise71.com/2023/09/08/%e0%a6%ae%e0%a7%87%e0%a6%af%e0%a6%bc%e0%a7%87%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%85%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%97%e0%a6%be%e0%a6%9c%e0%a6%ae-%e0%a6%95%e0%a6%96%e0%a6%a8-%e0%a6%b9%e0%a6%af%e0%a6%bc/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *