দিনাজপুরের নবাবগঞ্জের বিদ্যালয়ে ২ দিন ধরে বার্ষিক পরিক্ষা বন্ধ রয়েছে।

দিনাজপুরের নবাবগঞ্জের বিদ্যালয়ে ২ দিন ধরে বার্ষিক পরিক্ষা বন্ধ রয়েছে

মোঃ আসতারুল আলম দিনাজপুর জেলা প্রতিনিধি

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার লোকা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে গত ২ দিন ধরে বার্ষিক পরিক্ষা বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা পরিক্ষা দিতে এসে পরিক্ষা না হওয়ায় ফিরে যাচ্ছে।

বিদ্যালয়ের ৮ম শ্রেণীর রিফাত নামে ১ জন শিক্ষার্থীকে পরিক্ষা দিতে না দিয়ে পরিক্ষার হল থেকে বের করে দেয়ার প্রতিবাদে অভিভাবক ও এলাকাবাসীর আয়োজনে গত সোমবার বিদ্যালয় প্রসঙ্গে মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

কর্মসূচীতে অভিভাবক এলাকাবাসী ও শিক্ষার্থী অংশ গ্রহণ করে। গত ৯ নভেম্বর ওই বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র তারিকুল হাকিম রিফাতকে জেএসসি পরিক্ষায় অংশ গ্রহণ করতে না দেয়ায় এবং প্রধান শিক্ষক আবু তাহের মন্ডলের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে তারা ওই মানব বন্ধন কর্মসূচী পালন করে।

বিকালে কর্মসূচী পালন কারীদের পক্ষে বিদ্যালয়ের লাইব্রেরী কক্ষে তালা ঝুলে দেয়া হয়। কর্মসূচীর ফলে চলমান বার্ষিক পরিক্ষা দেয়ার জন্য শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসলেও গত ২ দিন ধরে তাদের পরিক্ষা হয়নি।

প্রধান শিক্ষক আবু তাহের মন্ডল এসময় বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন। তবে তার সাথে যোগাযোগ করলে জানায় তারিকুল হাকিম রিফাত তার বিদ্যালয়ের শিক্ষার্থী নয়। রিফাতের পিতা নাছের আলীর দাবি তার ছেলে ওই বিদ্যালয়েরই ছাত্র এবং গত ষান্মাসিক পরিক্ষায় অংশ গ্রহণও করেছিল।

তিনি বলেন বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠন নিয়ে অনিয়ম করায় আদালতে একটি মামলা করার কারনে তার ছেলের সাথে এমন আচরন করা হচ্ছে।

এদিকে বিদ্যালয়ে এমন ঘটনা ঘটলেও তা নিরসনে দায়িত্বশীল কেউ সেখানে উপস্থিত হননি। বিষয়টি নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দিপক কুমার বনিকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান এ বিষয়ে তিনি উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলেছেন।

দলীয় প্রতিক নৌকা মার্কায় প্রার্থী হতে চান ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল।

উপজেলা নির্বাহী অফিসার এম এম আশিক রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও শিক্ষা বোর্ডের সাথে যোগাযোগ করতে বলেন।

দিনাজপুর জেলা শিক্ষা অফিসারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিষয়টি দেখবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *